‘বৃষ্টি’ আপু এলো আবার
‘বর্ষা’ খালার সংগে,
‘আষাঢ়-শ্রাবণ’ এই দু’টি মাস
থাকবে তারা বংগে।


বৃষ্টি আপু পরবে জামা
সংগে সবুজ ওড়না,
বর্ষা খালা জন্ম দেবে
পাহাড়ি মেয়ে ‘ঝরনা’।


বর্ষা খালার সংগে আছে
তার যে আরেক কন্যা-
বানের জলে ভাসিয়ে দেবে,
নামটা যে তার ‘বন্যা’!
২৮-০৬-২০১০